শনিবার, ২৩ জানুয়ারী ২০২১
শিরোনাম
মাদক বিক্রেতা ও সেবনকারীদের পোস্টার এলাকাজুড়ে টানানো হবে: ওসি মশিউর রুপগঞ্জের কায়েতপাড়ায় বালু ভরাটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ফতুল্লায় চাঁদ নীট কম্পোজিট ইউনিট টু’র গ্যাস বিলের দুই কোটি টাকা কার পকেটে ? মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান-তানভীর আহমেদ টিটু বেনাপোল বন্দরে ভূয়া কার্ডধারী ও ছবি স্টুডিও’র সুমনকে ১৫ হাজার টাকা জরিমানা নবগঠিত ফতুল্লা থানা আওয়ামীলীগ এর পরিচিতি সভা অনুষ্ঠিত সোনারগাঁয়ের বস্তলে অবৈধভাবে ভ্রাম্যমান সিএনজি স্টেশন বসিয়ে রমরমা ব্যবসা ফতুল্লায় মাদক বিক্রেতার বাড়িতে অভিযানে হেরোইন উদ্ধার গোগনগর ইউপিতে সঞ্চয়কৃত অর্থ ফেরত প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত নারায়ণগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনী তফসিল ঘোষনা

ডিসি অফিসে পুলিশী বাঁধায় পন্ড হলো রুপগঞ্জের কৃষকদের মানববন্ধন

ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১

পুলিশী বাধায় পন্ড হয়ে গেছে ডিসি অফিসের সামনে দাড়াঁনো কায়েতপাড়া ভূমিদস্যু প্রতিরোধ আন্দোলনের মানববন্ধন।রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে সুপ্রীম কোর্টের আইনজীবি এড মাহফুজা আক্তারের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি শুরু হয়।

সহকারী পুলিশ সুপার (ক- সার্কেল) ইমরান মেহেদী সিদ্দিকীর নেতৃত্বে একদল পুলিশ এসে ব্যানার ছিনিয়ে নেওয়ার চেষ্ঠা করে মানববন্ধনে অংশগ্রহনকারীদের সরিয়ে দেয়।

নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা এবং স্থানীয় প্রশাসনের মোবাইল কোর্টের রায়কে অমান্য করে জোরপূর্বক ভাবে কৃষকের তিন ফসলী কৃষি জমি বালি ভরাট করায় ভূমিদস্যুদের বিরুদ্ধে মানববন্ধন করে কায়েতপাড়া ভূমিদস্যু প্রতিরোধ আন্দোলন। কিন্তু পুলিশী বাঁধায় তা পন্ড হয়ে যায়।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক সেনা সদস্য মঈনউদ্দীন আহম্মেদ মানিক,সুপ্রিম কোর্টের আইনজীবী এড আন্জুমান আরা লিমা,শওকত আলী দিদার,খালেক বেপারী,আব্দুল কাদের মিয়া,সেলিম রেজা,দেলোয়ার হোসেন,রিয়াজউদ্দিন,রশিদ মিয়া,মোঃ সেলিম সহ শতাধিক কৃষক ও জমির মালিকগন।

লিখিত বক্তব্যে জানান,কতিপয় ভূমিদস্যুরা সেনাবাহিনী ও পুলিশ হাউজিং এর নাম ব্যবহার করে ৪২ টি ড্রেজার লাগিয়ে কায়েতপাড়া ইউনিয়নের ১৩ টি মৌজায় জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের অনুৃমতি ছাড়া জমি ক্রয় না করেই কৃষকের তিন ফসলী জমি ( প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ তিন ফসলী জমি ও জলাশয় ভরাট করা যাবেনা) তা উপেক্ষা করে ভরাট করা হচ্ছে।

এর আগে জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর,ইউএনও কে স্মারকলিপি প্রদান করি। নিরুপায় হয়ে কৃষক ও জমির মালিকগন জনস্বার্থে ৩ টি রিট পিটিশন দাখিল করেন। যার নাম্বার ৮০৪০/২০,৮২১১/২০,৯৩৯৩/২০ইং।মহামান্য হাইকোর্ট জনস্বার্থে বালু ভরাটের বিপক্ষে ৩টিঅর্ডার প্রদান করে। এখন প্রশাসনের কর্তা ব্যক্তিরা উল্লেখিত ব্যক্তিরা অর্ডার বাস্তবায়নে কালক্ষেপন করায় কায়েতপাড়া ভূমিদস্যু প্রতিরোধ আন্দোলন মানববন্ধনের আয়োজন করা হলেও পুলিশী বাঁধায় তা পন্ড হয়ে যায়।




শেয়ার

আরও পড়ুন




© All rights reserved © 2020 UjjibitoBD
%d bloggers like this: