শনিবার, ২৩ জানুয়ারী ২০২১
শিরোনাম
মাদক বিক্রেতা ও সেবনকারীদের পোস্টার এলাকাজুড়ে টানানো হবে: ওসি মশিউর রুপগঞ্জের কায়েতপাড়ায় বালু ভরাটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ফতুল্লায় চাঁদ নীট কম্পোজিট ইউনিট টু’র গ্যাস বিলের দুই কোটি টাকা কার পকেটে ? মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান-তানভীর আহমেদ টিটু বেনাপোল বন্দরে ভূয়া কার্ডধারী ও ছবি স্টুডিও’র সুমনকে ১৫ হাজার টাকা জরিমানা নবগঠিত ফতুল্লা থানা আওয়ামীলীগ এর পরিচিতি সভা অনুষ্ঠিত সোনারগাঁয়ের বস্তলে অবৈধভাবে ভ্রাম্যমান সিএনজি স্টেশন বসিয়ে রমরমা ব্যবসা ফতুল্লায় মাদক বিক্রেতার বাড়িতে অভিযানে হেরোইন উদ্ধার গোগনগর ইউপিতে সঞ্চয়কৃত অর্থ ফেরত প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত নারায়ণগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনী তফসিল ঘোষনা

মেহেরপুরে পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন মেহেরপুর জেলা শাখার উদ্যোগে নবগঠিত কমিটির পরিচিতি সভা ও পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা আজ ৪ জানুয়ারি ২০২১ সোমবার শহরের হাসপাতাল রোডের মিলেনিয়াম স্কুল হলরুমে অনুষ্ঠিত হয়েছে।আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির আহ্বায়ক ও নারী উদ্যোক্তা, নিলুফার ইয়াসমিন রুপা। আলোচনা সভা সঞ্চালনা করেন জেলার যুগ্ম আহবায়ক এহসান কবির সবুজ।

নিলুফার ইয়াসমিন রুপা তার বক্তব্যে বলেন, “আমরা পরিবেশবাদী সংগঠন হিসেবে পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরির জন্য ও মাথাভাঙ্গা নদী দখলমুক্ত করার জন্য কি কি করা যায় সে বিষয়ে বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করি সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার’র নেতৃত্বে সারা বাংলাদেশে রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ে জোরালো ভূমিকা রাখতে পারব। মেহেরপুর জেলার পৌর মেয়রের কাছে আমরা বেশ কিছু পরিবেশবান্ধব প্রস্তাবনা পেশ করব। আমরা সবাইকে নিয়ে আধুনিক ও পরিবেশবান্ধব মেহেরপুর জেলা গঙতে কাজ করব।

এহসান কবির সবুজ তার বক্তব্যে বলেন, “আজ পরিচিতি সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সবুজ আন্দোলনের সাংগঠনিক কার্যক্রম শুরু হলো। আশা করি বর্তমান কমিটির মাধ্যমে মেহেরপুর জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি, পরিবেশের জন্য ক্ষতিকর ইটভাটা বন্ধ, বায়ু দূষণ সমস্যা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভূমিকা রাখা, জলাশয় ও খাল-বিল দখল মুক্ত রাখতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে। এসময় আরো বক্তব্য রাখেন, যুগ্ম আহ্বায়ক, আতাউর রহমান, সদস্য, মামুন পারভেজ , মাহাবুল ইসলাম প্রমুখ।




শেয়ার

আরও পড়ুন




© All rights reserved © 2020 UjjibitoBD
%d bloggers like this: