শনিবার, ২৩ জানুয়ারী ২০২১
শিরোনাম
মাদক বিক্রেতা ও সেবনকারীদের পোস্টার এলাকাজুড়ে টানানো হবে: ওসি মশিউর রুপগঞ্জের কায়েতপাড়ায় বালু ভরাটের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ফতুল্লায় চাঁদ নীট কম্পোজিট ইউনিট টু’র গ্যাস বিলের দুই কোটি টাকা কার পকেটে ? মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান-তানভীর আহমেদ টিটু বেনাপোল বন্দরে ভূয়া কার্ডধারী ও ছবি স্টুডিও’র সুমনকে ১৫ হাজার টাকা জরিমানা নবগঠিত ফতুল্লা থানা আওয়ামীলীগ এর পরিচিতি সভা অনুষ্ঠিত সোনারগাঁয়ের বস্তলে অবৈধভাবে ভ্রাম্যমান সিএনজি স্টেশন বসিয়ে রমরমা ব্যবসা ফতুল্লায় মাদক বিক্রেতার বাড়িতে অভিযানে হেরোইন উদ্ধার গোগনগর ইউপিতে সঞ্চয়কৃত অর্থ ফেরত প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত নারায়ণগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনী তফসিল ঘোষনা

কুয়াকাটা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন চলছে

ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। তীব্র শীতের মধ্যে সূর্যোদয় সূর্যাস্তের লীলাভূমি সাগরকন্যা খ্যাত পর্যটন কেন্দ্র কুয়াকাটা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে। এই প্রথম বারের মতো মোট ৮ হাজার ১২২ জন ভোটার ইভিএম মেশিনের মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সোমবার সকালে ভোটাদের উপস্থিত কিছুটা কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বৃদ্ধি পেয়েছে। ভোট কেন্দ্রে নতুন ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে বয়স্ক ভোটাররা ইভিএমে ভোট দিতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে।

অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্র্বাচন গ্রহনের লক্ষে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিট্রেট, র‌্যাব, পুলিশ ও অনসার সদস্যরা। সরেজমিনে দেখা গেছে, পৌর এলাকার ১১৯ নং তুলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সোমবার সকাল ৮ টা ১০ মিনিটে ২ শতাধিক নারী ও পুরুষ ভোটার লাইলে দাঁড়িয়ে রয়েছে। একই দৃশ্য ১৫৯ নং পাঞ্জুপারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। ওই কেন্দ্রে ভোটার সংখ্যা ৭৭১। সেখানেও নারী ও পুরুষ ৩ শতাধিক ভোটার লাইলে দাঁড়িয়ে ভোট প্রদানের অপেক্ষায় রয়েছে। কেন্দ্র প্রিজাইডিং অফিসার মো.আমিনুল বলেন, সকাল ৮ টা থেকে ৯ টা পর্যন্ত ১১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করেছে। তবে এখন পর্যন্ত দেখা গেছে নির্বাচনী পরিবেশ ভাল রয়েছে বলে তিনি জানিয়েছেন। এদিকে শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয কেন্দ্রে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে শামিম নামে এ প্রার্থীর কেন্দ্র থেকে বের করে দিয়েছে প্রিজেডিং অফিসার এমন খবর পাওয়া গেছে।

কুয়াকটা পৌরসভা নির্বাচনের সহকারী রির্টানিং অফিসার ও কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার আবদুর রশিদ বলেন, কুয়াকাটা পৌর সভা নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি, স্বতন্ত্র, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ মেয়র পদে চার জন প্রতিদ্বদ্ধি করছেন। এছাড়া কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছে। এই প্রথমবারের মতো কুয়াকাটা পৌর সভায় ইভিএমের মাধ্যমে ভোটাররটা তাদের ভোটধিকার প্রয়োগ করছে। আশাকরি অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন চলবে।




শেয়ার

আরও পড়ুন




© All rights reserved © 2020 UjjibitoBD
%d bloggers like this: