মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০
শিরোনাম
খানসামায় স্কুলের দপ্তরীসহ তিন মাদক ব্যবসায়ী পুলিশের হাতে আটক উন্নয়নের ক্ষেত্রে কোন দল নেই- আনোয়ার হোসেন নারায়ণগঞ্জের ফতুল্লায় ১৬ জুয়ারী গ্ৰেফতার আমতলীতে সরকারি কলেজে অ্যাসেসমেন্ট নামে টাকা আদায়! শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নূরু সম্পাদক সোহেল রূপগঞ্জে বীর মু‌ক্তি‌যোদ্ধা গোলাম দস্তগীর গাজী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশের মানুষ সময়মতো ভ্যাকসিন পাবে: প্রধানমন্ত্রী স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: সেতুমন্ত্রী অবশেষে বাইডেনের দিকেই ঝুঁকছে সৌদি রাজধানীর বাড্ডা থানায় তিনটি মামলায় গোল্ডেন মনিরকে ২১ দিনের রিমান্ডে চাইবে পুলিশ

নারী জাজকে আঘাত, ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ

ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

নোভাক জকোভিচের জন্য এক দুঃস্মৃতি হয়ে থাকবে ২০২০ ইউএস ওপেন। ১৭ গ্র্যান্ড স্লামজয়ী এই সার্বিয়ান টেনিস তারকা শেষ ষোলো থেকে বহিষ্কৃত হয়েছেন। রোববার আর্থার অ্যাশ স্টেডিয়ামে চতুর্থ রাউন্ডের ম্যাচে বর্তমান নাম্বার ওয়ান তারকা জকোভিচ খেলছিলেন স্পেনের পাবলো ক্যারেনো বুস্তার বিপক্ষে। সেখানেই অপ্রীতিকর এক ঘটনার জন্ম দেন জকোভিচ। পয়েন্ট হারানোর ক্ষোভে তিনি বল দিয়ে আঘাত করেন এক নারী লাইন জাজকে। এ ঘটনায় তাকে বহিষ্কার করা হয় টুর্নামেন্ট থেকে।
পাবলো ক্যারেনো বুস্তার বিপক্ষে ৫-৬ ব্যবধানে পিছিয়ে পড়েছিলেন জকোভিচ। হতাশায় কোর্টের বাইরে বল মারেন তিনি। কাউকে উদ্দেশ্য করে না মারলেও বলটা সরাসরি গিয়ে আঘাত হানে এক নারী লাইন জাজের গলায়।

সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। জকোভিচ তৎক্ষণাত ছুটে যান ওই জাজের দিকে। তাকে সান্ত্বনা দেন, দুঃখ প্রকাশও করেন তার কাছে। চেয়ার আম্পায়ার অর্লি টোর্টে ও আন্দ্রেস এগলির সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন টুর্নামেন্ট সুপারভাইজার ও রেফারি সোয়েরেন ফ্রিয়েমেল। জকোভিচের সঙ্গেও অনেকক্ষণ কথা হয় টুর্নামেন্ট রেফারির। নিয়ম অনুযায়ী পার পারনি জকোভিচ। শাস্তি পেতেই হলো তাকে। নিয়ম হলো, কোনো খেলোয়াড় কোনো পরিস্থিতিতেই ইচ্ছাকৃতভাবে ম্যাচ কর্মকর্তা, প্রতিপক্ষ, দর্শক কিংবা টুর্নামেন্টের এলাকার মধ্যে কাউকে শারীরিকভাবে আঘাত করতে পারবেন না। করলে টুর্নামেন্ট রেফারি তাকে বহিষ্কার করতে পারেন। এবং তার সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো আপিলও করা যাবে না।
বহিষ্কার হওয়ায় ইউএস ওপেন থেকে কোনো প্রাইজমানি দেয়া হবে না জকোভিচকে। চতুর্থ রাউন্ডে ওঠায় ২ লাখ ৫০ হাজার মার্কিন ডলার পাওয়ার কথা ছিল তার। এছাড়া তিন রাউন্ডের জয়ে যে র‌্যাঙ্কিং পয়েন্ট অর্জন করেছিলেন সেটিও খুইয়েছেন তিনি।
ইউএস ওপেনে সবশেষে ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন জকোভিচ। এবার রাফায়েল নাদাল, রজার ফেদেরার না থাকায় দারুণ সুযোগ ছিল তার। সেটি হারালেন অপ্রীতিকর ঘটনার জন্ম দিয়ে। সবার কাছে ক্ষমা চেয়ে ইনস্টাগ্রামে জকোভিচ লিখেছেন, ‘সম্পূর্ণ পরিস্থিতিটা আমাকে হতাশাগ্রস্ত ও বিষণ্ন করে তুলেছে। আমি ওই লাইন জাজের খোঁজ নিয়েছি, টুর্নামেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে তিনি ঠিক আছেন। এজন্য ঈশ্বরকে ধন্যবাদ। আমি ব্যক্তিগত গোপনীয়তার প্রতি সম্মান রেখে ওনার নাম বলছি না। আর বাদ পড়ার ব্যাপারে বলবো, আমাকে আরো উন্নত খেলোয়াড় ও মানুষ হওয়ার শিক্ষা নিতে হবে এই ঘটনা থেকে। ইউএস ওপেন টেনিস কর্তৃপক্ষ ও টুর্নামেন্টের সঙ্গে সংশ্লিষ্ট সকলের কাছে নিজ আচরণের জন্য ক্ষমা প্রার্থনা করছি। আমাকে সমর্থন দেয়ার জন্য আমার দল, সমর্থক ও পরিবারের প্রতি কৃতজ্ঞতা। সবাইকে ধন্যবাদ, আমি অনেক দুঃখিত।’




শেয়ার

আরও পড়ুন




© All rights reserved © 2020 UjjibitoBD
%d bloggers like this: